আমাদের টাইপ করা বইগুলোতে বানান ভুল রয়ে গিয়েছে প্রচুর। আমরা ভুলগুলো ঠিক করার চেষ্টা করছি ক্রমাগত। ভুল শুধরানো এবং টাইপ সেটিং জড়িত কাজে সহায়তা করতে যোগাযোগ করুন আমাদের সাথে।
জীবন্ত নামায প্রিন্ট কর ইমেল
লিখেছেন অধ্যাপক গোলাম আযম   
Wednesday, 28 November 2007
আর্টিকেল সূচি
জীবন্ত নামায
কালেমা শিক্ষার বিভিন্ন দিক
নামায-শিক্ষার বিভিন্ন দিক
নামাযের দেহ
নামাযের রূহ
নামাযের মর্যাদা
নামাযের প্রধান মাসয়ালা মাসায়েল
নামাযে ১৪টি ফরয
সব নামাযে মোট ১১টি ওয়াজিব
অতিরিক্ত আরও ৩টি ওয়াজিব
নামাযে সমস্যা
জীবন্ত নামাযের নমুনা
পাতা 13
নামায ও নামাযের বাইরের জীবন
নামাযের বাইরে মনকে কী কাজ দেয়া যায়?
কতক বাস্তব পরামর্শ
নামায বহু কিছু শেখায়
মুমিনের সাফল্যের হাতিয়ার
শেষকথা

মুমিনের সাফল্যের হাতিয়ার

১. মুমিনকে মযবুতভাবে সিদ্ধান্ত নিতে হবে যে, আমি সর্বশক্তিমান আল্লাহ তাআলার সৈনিক। আমি আর কোন শক্তির পরওয়া করি না। আমার রব, বাদশাহ, ইলাহ ও অভিভাবক এমন এক মহান সত্তা যার আশ্রয় নিলে আর কোনশক্তিকে ভয় করা দরকার হয় না।

 

আমার কিসের ভয়? আমি মৃত্যুকে আলিঙ্গন করতে আগ্রহী । কারণ আমার রবের কাছে পৌঁছার ওটাই তো প্রবেশপথ । আমি শহীদী মৃত্যু কামনা করি । তাই দীনের কোন দুশমন আমাকে মেরে ফেলবে, সে ভয় করার প্রশ্নই উঠে না। মৃত্যু ভয়ই সকল দুর্বলতার মূল। আল্লাহর সৈনিকের মুত্যু ভয় থাকতে পারে না।নপ
২. মুমিনের সবচেয়ে মযবুত হাতিয়ার হলো জীবন্ত নামায । যার নামায জীবন্ত সে আল্লাহর নৈকট্যের অনুভূতি নিয়ে তৃপ্ত । এ সম্পদের কোন তুলনা নেই। তার নিকট দুনিয়া তুচ্ছ। সবর ও নামায দ্বারা আল্লাহর সাহায্য চাইবার নির্দেশ আল্লাহ নিজেই দিয়েছেন।
৩. ইকামাতে দীনের আন্দোলনে জান ও মাল দিয়ে সর্বদা সক্রিয় থাকতে হবে। সর্বাবস্থায় পরম সবরের সাথে ইসলামী সংগঠনে সক্রিয় থেকে আল্লাহর নিকট বাইয়াতের দাবি পূরণ করতে হবে। সংগঠন ও আন্দোলন ঈমানী শক্তি বৃদ্ধি করতেই থাকে। এ বিষয়ে ঢিল দিলেই বিপদ । দুনিয়ায় শান্তি ও আখিরাতের মুক্তির জন্য এ তিনটি হাতিয়ারই যথেষ্ট।

 



সর্বশেষ আপডেট ( Thursday, 26 August 2010 )